রাজ্য

নির্বাচনের দিন ঘোষণা বাকি! আজ মেঘালয় সফরে পাড়ি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গ ডিজিটাল ডেস্কঃ বর্তমানে মেঘালয়ে কর্মসূচির জন্য বিশেষভাবে তৎপর তৃণমূল-কংগ্রেস। আর কিছুদিনের মধ্যেই মেঘালয়ে অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। ফলে নির্দিষ্টভাবে দিন ঘোষণার আগেই মেঘালয়ে সফরে যাচ্ছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। এছাড়া মেঘলয়ের পাশাপাশি উত্তরবঙ্গ সফরেও যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

আজ ১৭ই জানুয়ারি অর্থাৎ মঙ্গলবার উত্তরবঙ্গের উদ্দেশ্যে কলকাতা বিমানবন্দর থেকে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পৌঁছে আলিপুর জেলায় মালঙ্গি টুরিস্ট লজে থাকার কথা রয়েছে মাননীয়ার। আর সেখান থেকেই তিনি হেলিকপ্টারে করে পৌঁছবেন মেঘালয়ের মেন্দি পাথর হেলিপ্যাড গ্রাউন্ডে। সেখানেই শুরু হবে রাজনৈতিক সভা। সাথে থাকবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক ব্যানার্জি।

মঙ্গলবার আলিপুরে পৌঁছে সেখান থেকে মেঘালয়ে রাজনৈতিক সভা শেষ করে, বুধবারে হেলিকপ্টারে করে ফিরবেন আলিপুর জেলায়। পরের দিন বৃহস্পতিবার আলিপুরের সুভাষিনী গ্রাউন্ডে প্রশাসনিক সভা করার কথা রয়েছে মমতা ব্যানার্জির। আলিপুর, কোচবিহার ও জলপাইগুড়ি তিন জেলা নিয়ে প্রশাসনিক সভা করবেন পশ্চিমবঙ্গের মাননীয়া।

এরপর ওই তিন জেলাতেই কিছু প্রকল্প উদ্বোধনের কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। প্রশাসনিক সভা শেষ করে তিনি পৌঁছবেন দুয়ারে সরকারের কর্মসূচিতে। সেখানে উপভোক্তাদের হাতে তুলে দেবেন দুয়ার সরকারের সুবিধা। আর তারপরেই এইসব কর্মসূচি শেষ করে তিনি হাসিমারা এয়ারফোর্স স্টেশন থেকে বিমানে করে কলকাতার উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে মাননীয়া মুখ্যমন্ত্রীর।

তবে এবারে মুখ্যমন্ত্রীর মেঘালয় যাওয়ার মূল উদ্দেশ্য হল সেখানে তৃণমূল-কংগ্রেস দলকে আরও শক্তিশালী করা। এছাড়া গত বছরের ২৫শে ডিসেম্বরে বড়দিন উৎসব পালন করতে মেঘালয় পৌঁছেছিলেন মমতা। তবে আবারো বিধানসভা নির্বাচনে তৃণমূল তার জায়গা দখল করার জন্য বিভিন্ন কর্মসূচিতে জোর দিয়েছে। বিধানসভা নির্বাচনে তৃণমূলের লক্ষ্য রয়েছে মেঘালয়ের দিকে। তাই প্রচারের উদ্দেশ্যেই মুখ্যমন্ত্রী রওনা দিয়েছেন মেঘালয়ের উদ্দেশ্যে।

Antara Nag

Recent Posts

কলকাতায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর পদার্পণ! মুখ্যমন্ত্রী দ্বারা আয়োজিত এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠান

পশ্চিমবঙ্গ ডিজিটাল ডেস্কঃ রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম কলকাতায় পা রাখলেন দ্রৌপদী মুর্মু (Droupadi Murmu)।…

1 year ago

আজকের আবহাওয়া: সাময়িক বিরতির পর ফের রাজ্যে ফিরতে চলেছে ঝড়-বৃষ্টি! চলবে গোটা সপ্তাহ জুড়ে

পশ্চিমবঙ্গ ডিজিটাল ডেস্কঃ এবছর গ্রীষ্মকাল পড়তে না পড়তেই তাপমাত্রার পারদ হু হু করে চলেছিল। গরমের…

1 year ago

পার্টিতে শাহরুখ-পুত্র আরিয়ানের সাথে দেখা গেল এক বঙ্গ তনয়াকে! কে তিনি?

পশ্চিমবঙ্গ ডিজিটাল ডেস্কঃ চলচ্চিত্র জগতের তারকাদের সন্তানরা সবসময়ই থাকেন পাপারাজিৎদের ক্যামেরার ঘেরাটোপে। পরিবারের সাথে হোক…

1 year ago

রমজানের শুরুতেই সৌদি আরবে ভয়াবহ দুর্ঘটনার শিকার মক্কা-পূণ্যার্থীগণ

পশ্চিমবঙ্গ ডিজিটাল ডেস্কঃ সৌদি আরবের ভয়ঙ্কর দুর্ঘটনার মুখোমুখি হলেন মক্কায় যাওয়া পূণ্যার্থীরা। মক্কার উদ্দেশ্যে রওনা…

1 year ago

আবহাওয়ার ভোল-বদলে অতিষ্ঠ বাংলার মানুষ! সপ্তাহান্তে আবারও ফিরতে চলেছে ঝড়বৃষ্টি

পশ্চিমবঙ্গ ডিজিটাল ডেস্কঃ পশ্চিমি ঝঞ্ঝা এবং ঘূর্ণাবর্তের কারণে আবহাওয়া কিছুদিন অন্তর অন্তর পরিবর্তিত হয়ে চলেছে।…

1 year ago

কালবৈশাখীর প্রকোপ গোটা রাজ্যে! আজ থেকে বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গও

পশ্চিমবঙ্গ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের প্রথম থেকেই বৃষ্টিতে ভাসবে গোটা বাংলা। সেই সাথে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্‍ সহ…

1 year ago